Saturday, October 6, 2007

আমার গ্রাম

Title of this post: My village written by Hasina Akter (English student)
Content of this post: In this post author describes about her village.

আমার বাড়ী নোয়াখালী জেলার সোনাইমুড়ী থানায়। গ্রামের নাম বগাদিয়া। আমাদের গ্রামটা আমার কাছে খুবই ভালো লাগে। এইগ্রামে দুইটি প্রাইমারী স্কুল এবং একটি মাদ্রাসা আছে, যার নাম বগাদিয়া বেগম খালেদা জিয়া মহিলা কামিল মাদ্রাসা। দুইটি নূরানী মাদ্রাসা ও একটি হাফেজী মাদ্রাসা আছে। আমাদের গ্রামে তিনটি মসজিদ আছে এইগুলোর নাম হল দক্ষিন বগাদিয়া জামে মসজিদ এবং অন্যটি হচ্ছে উত্তর বগাদিয়া জামে মসজিদ নামে পরিচিত। গ্রামটা তেমন বড় না, এর পরেও এই গ্রামের মধ্যে অনেক কিছু বিদ্যমান। যা দেখতে খুব ভালো লাগে, নিজেকে এই গ্রামের অধিবাসী বলে ধন্য মনে হয়। আমাদের গ্রামে একটি হাসপাতাল ও রয়েছে সেখানে অনেক অভিজ্ঞ ডাঃ দ্বারা রোগীদেরকে সেবা দেওয়া হয়। এই গ্রামের রাস্তা গুলো অনেক উন্নত। মেইন রোডের পাশেই এই গ্রাম, এই গ্রামের ভিতরের রাস্তা গুলো খুবই চওড়া যে সবার বাড়িতেই মাইক্রো বাস এবং সবধরনের গাড়িগুলো সহজেই বাড়ির ভিতরে ঢুকবে। গ্রামের ভিতরে কোন রাস্তাই কাঁচা মাটির নয় সব রাস্তাগুলোই পাকা করা যার কারনে এই গ্রামবাসীদের চলাফেরার কোন রকম সমস্যার সম্মুখীন হয় না। ছেলে মেয়েরা স্কুল,কলেজ, মাদ্রাসাগুলোতে যাতায়ত করতে সুবিধা হয়। সবকিছু মিলিয়ে এই গ্রামে এত কিছু যে, অনেক সময় ভাবতে অবাক লাগে। আমাদের গ্রামে বলতে গেলে কোন সমস্যা নাই। যেমন পানির কোন সমস্যা নাই, বিদ্যুৎ এর কোন সমস্যা নাই। গ্রাম হলেও আমাদের গ্রামে গ্যাস আছে। তাও নিয়মিত সাপ্লাই হচ্ছে কোন ধরনের সমস্যা হয় না। আমার কাছে আমার গ্রাম অনেক অনেক ভাল লাগে। আমি আমার গ্রামকে খুব ভালবাসি।

No comments: