Saturday, February 9, 2008

ব্লগার প্রোফাইল- (শিক্ষার্থী)

Title of this post: Bloggers profile (Students)

সালমা আক্তার







আমি সালমা আক্তার। আমার বয়স ২৬ বছর। আমি ৩০শে জুন ১৯৮০ সালে ঢাকায় জন্ম গ্রহন করি। আমি বিবাহিত। আমার শাশুরি, শশুর, দেবর, আমার স্বামী এবং আমার একমাত্র ছেলেকে নিয়ে আমার সংসার। আমি ১৯৯৫ সালে এস.এস.সি, ১৯৯৮ সালে এইচ.এস.সি এবং ২০০০ সালে ডিগ্রি পাশ করি। কক্সবাজার আমার প্রিয় স্থান। আমার সখ গান শোনা।

আমি আমার এক আত্মীয়ের কাছ থেকে নারী জীবন সম্পর্কে জানতে পারি। বর্তমানে আমি নারী জীবনের ইংলিশ ও কম্পিউটার বিভাগের একজন শিক্ষার্থী। নারী জীবনে এসে আমি প্রথমে ব্লগ সাইটের কথা জেনেছি। এটা আমার জীবনের নতুন একটা অংশ এবং এটি খুব আনন্দদায়ক। ব্লগসাইটের মাধ্যমে আমরা আমাদের সংস্কৃতি এবং আমাদের দেশের মানুষের জীবনচিত্র অন্যদেরকে জানাতে পারি। একজন নতুন লেখিকা হিসাবে আমি কিছু লিখতে চেষ্টা করব। এই প্রতিষ্ঠানের একটি গুরুত্বপূর্ন অংশ হল নারী সাইবার ক্যাফে। এটা শুধুমাত্র নারীদের জন্য। এখানে আমরা সবাই ক্লাসের টপিকস অনুশীলণ করতে পারি এবং ব্রাউজ করতে পারি। আমি নারী জীবন থেকে শিখতে পেরে আনন্দিত।


নুরুন নাহার ইসলাম মুন্নি





আমার নাম নুরুন নাহার ইসলাম মুন্নি। আমার ভাই, বোন, এবং আমার বাবা-মা কে নিয়ে আমাদের পরিবার। আমি ঢাকার মালিবাগ চৌধুরীপাড়ায় জন্ম গ্রহন করি। ২০০৭ সালে আমি এস.এস.সি পাশ করি। এখন আমি এইচ.এস.সি তে পড়ছি। পাশাপাশি আমি নারী জীবনে ইংরেজী এবং কম্পিউটার শিখছি। আমাদের গ্রাম আমার প্রিয় জায়গা। আমার শখ হল বিভিন্ন রকমের বই পড়া এবং ঐতিহাসিক জায়গা ভ্রমন করা। ভবিষ্যৎতে আমি ব্যবসা করতে চাই।

নারী জীবন একটি আদর্শ প্রতিষ্ঠান। এখানে নারীরা বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে তাদের জীবনকে গঠন করতে পারে। ব্লগ সাইট আমার জন্য নতুন এবং আনন্দদায়ক। আমি আমার চিন্তা, সংস্কৃতি এবং আমাদের দেশের প্রকৃতিক সৌন্দয্য ব্লগে লিখার মাধ্যমে অন্যদের সামনে তুলে ধরতে চাই। এখানে আমাদের জন্য আছে নারী জীবন সাইবার ক্যাফে। শুধুমাত্র মেয়েরা এটা ব্যবহার করতে পারে। শিক্ষার্থীরা তাদের অবসর সময়ে ক্লাসের পড়াগুলো অনুশীলণ করতে পারে এবং ইন্টারনেট ব্যবহার করতে পারে। আমি এটা খুব পছন্দ করি এবং অবসর সময়ে ইন্টানের ব্রাউজ করি।

No comments: