Saturday, February 9, 2008

ব্লগার প্রোফাইল- (শিক্ষার্থী)

Title of this post: Bloggers profile (Students)

নিনা সুলতানা মীম









আমার নাম নিনা সুলতানা মীম। ২৯শে অক্টোবর,১৯৮৯ সালে আমি ঢাকায় জন্মগ্রহন করি। আমার বাবার নাম আবদুল কাসেম, তিনি একজন সরকারি কর্মকর্তা। আমার মায়ের নাম নাসিমা আক্তার সীমা, তিনি একজন আদর্শ গৃহিনী। আমি ২০০৫ সালে মগবাজার বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এস.এস.সি এবং ২০০৭ সালে ইস্পাহানি বালিকা উচ্চ বিদ্যালয় এবং কলেজ থেকে এইচ.এস.সি পাশ করি। এখন আমি বি.বি.এ ভতির জন্য প্রস্তুতি নিচ্ছি।

লক্ষিপুর আমার প্রিয় জায়গা এটা খুব সুন্দর একটা জায়গা। রবিন্দ্রনাথ ঠাকুরের হৈমন্তী আমার প্রিয় বই। পদ্মা নদীর মাঝি আমার প্রিয় সিনেমা।
আমার শখ হল গান শোনা এবং গল্পের বই পড়া।

আমি আমার এক বান্ধবীর কাছ থেকে নারী জীবনের কথা জেনেছি এবং তার সাথে এখানে আসি। এখন আমি এখান থেকে ইংলিশ স্পোকেন এবং কম্পিউটার কোর্স করছি। যখন আমি এখানে এসেছিলাম তখনও আমি ব্লগ সম্পর্কে জানতাম না। এটা আমার কাছে নতুন এবং আনন্দদায়ক। এখন আমি ব্লগে বাংলা এবং ইংরেজী কবিতা, গল্প ইত্যাদি ব্লগে লিখি। একজন নতুন লেখিকা হিসাবে আমি আরও বেশি কিছু লিখার চেষ্টা করছি।


রুমি আক্তার





আমার নাম রুমি আক্তার। আমার জন্ম নারায়নগঞ্জে। আমার ছেলেবেলা কেটেছে নারায়নগঞ্জে। আমার জন্ম তারিখ ৩য় নভেম্বর,১৯৯০। আমার বাবার নাম রহমান আলী। তিনি মারা গেছেন। আমার মায়ের নাম রহিমা বেগম। তিনি একজন গৃহিনী। আমরা দুই বোন এবং এক ভাই। আমি এস.এস.সি পরিক্ষার্থী। আমার গ্রাম আমার প্রিয় স্থান। বিভিন্ন ধরনের সিনেমা দেখা আমার শখ। আমি লেখাপড়া শেষ করে কোন ব্যাংকে কাজ করতে চাই।

আমি আমার বোনের কাছ থেকে নারী জীবনের সম্পর্কে জেনেছি। আমি নারী জীবনকে ভালবাসি কারণ আগে আমি কিছুই জানতাম না কিন্তু এখন আমি কম্পিউটার, ইন্টারনেট ব্যবহার করতে পারি, ইংরেজী বলতে পারি, ব্লগ সম্পর্কে জেনেছি এবং এছাড়া আরোও অনেক কিছু নারী জীবনে এসে জেনেছি। প্রথমে আমি নারী জীবনের ইংরেজী-১ ক্লাসে ভর্তি হয়েছিলাম। এখন আমি ইংরেজী-২ এবং কম্পিউটার ক্লাসের একজন শিক্ষার্থী।
আমি নারী জীবনে আসার পর ব্লগ সম্পর্কে জেনেছি আগে আমার এটার উপর কোন ধারনা ছিল না। এটি খুব আনন্দদায়ক। আমি আমার লেখার মাধ্যমে আমাদের দেশের সংস্কৃতি এবং এদেশের লোকজনদের চালচিত্র অন্যদের সামনে তুলে ধরতে চাই।