Thursday, November 8, 2007

ব্লগার প্রোফাইল- (শিক্ষার্থী)

Title of this post: Bloggers profile (students)

মাহফুজা পারুল











"আমার নাম মাহফুজা পারুল এবং
আমার ডাক নাম তানিয়া। আমি ২৪ জুলাই ঢাকায় জন্ম গ্রহন করিআমির ছোট বেলা থেকেই ঢাকায় বড় হয়েছিএক ভাই এবং এক বোনকে নিয়ে আমাদের সংসারআমার বাবা একজন চাকুরীজীবি এবং মা গৃহিনীবর্তমানে আমি বি.এস.এস এ অধ্যায়নরত। আমি এস.এস.সি এবং এইচ.এস.সি পাস করেছি ইস্পাহানী বালিকা বিদ্যালয় ও মহাবিদ্যালয় থেকে পড়াশুনা শেষ করে ভবিষ্যতে আমি একজন শিক্ষিকা হতে চাই কারন আমি মনে করি এটা কুব সম্মানজনক একটা পেশা।

আমার পছন্দের স্থান কক্সবাজার ,বান্দরবন এবং সেন্টমার্টিনআমার প্রিয় ইংরেজী সিনেমা ম্যাট্রিকস । আমার শখ বাগান করা বিশেষ করে ফুলের বাগানকারন ফুল আমার খুব প্রিয়অবসর সময়ে আমি গল্পের বই পড়ি, গান শুনি এবং মাঝেমধ্যে বন্ধুদের সাথে গল্প করিপূর্ণিমা রাত আমার খুব পছন্দপূর্ণিমা রাতে পৃথিবীটাকে খুব স্বগীয় মনেহয়

আমি নারী জীবনের একজন ছাত্রীএখানে আমি স্পোকেন ইংলিশ এবং কম্পিউটার কোর্স করছিনারী জীবনই একমাত্র প্রতিষ্ঠান যেখানে শুধুমাত্র মেয়েদের জন্য সাইবার ক্যাফে রয়েছেনারী জীবনের ব্লগ সাইটেরে সাথে পরিচিত হতে পেরে আমি খুবই খুশি হয়েছিকারন ব্লগ সাইটের মাধ্যমে আমি আমার দেশের সবকিছু অন্য দেশের সাথে শেয়ার করতে পারছি। একজন নতুন লেখিকা হিসেবে আমি আমার লেখার মান ভাল করার চেস্টা করছি এবং করব। "


রোজি আলম রিংকি










"আমার নাম রোজি আলম রিংকি। আমি ৩১ মার্চ ফরিদপুরে জন্মগ্রহন করি। পাঁচ বোন ও এক ভাইকে নিয়ে আমাদের পরিবার। আমি একরামুন্নেসা ডিগ্রি কলেজ থেকে এস.এস.সি ও এইচ.এস.সি পাশ করেছি। আমার ছোট ভাই এবার দ্বাদশ শ্রেনীতে পড়ছে। ছোট দুই বোন পড়ছে অষ্টম শ্রেনীতে এবং সবচেয়ে ছোট দুই বোন পড়ছে দ্বিতীয় শ্রেনীতে। আমার বাবা একজন ব্যবসায়ী আমার মা একজন গৃহিনী। আমি ছবি দেখতে পছন্দ করি এবং আমার পছন্দের ছবি কিত্ত্বন খোলা। আমার শখ সুন্দর সুন্দর জায়গা পরিদর্শন করা। ভবিষ্যতে লেখাপড়া শেষ করে আমি কোন একটা ব্যংকে একাউন্ট অফিসার হিসাবে কাজ করতে চাই।

নারী জীবন নারীদের জন্য একটি আর্দশ প্রতিষ্ঠান। আমি আমার নিকটতম বান্ধবীর কাছ থেকে জানতে পেরে প্রথমে ইংলিশ-১ এ ভর্তি হই এবং পরবর্তীতে উর্ত্তীন হয়ে আমি ইংলিশ-২ ক্লাসে পড়ছি এবং পাশাপাশি কম্পিউটার কোর্স করছি। এখানে এসে আমি অনেক কিছু জানতে পেরেছি। আমি মনে করি নারী জীবনের একটি গুরুত্বপূর্ন অংশ হর নারী সাইবার ক্যাফে । আমি এবং অনান্য মেয়েরা নারী জীবনের নারী সাইবার ক্যাফে স্বাধীনভাবে কম্পিউটার অনুশীলন করতে পারছি।

আমার কাছে নারী জীবন ব্লগ সাইট আরেকটি গুরুত্বপূর্ন দিক। কারন ব্লগের মাধ্যমে আমি এবং নারী জীবনের চাত্রীরা বাংলাদেশ এবং বাংলাদেশের মানুষ সর্ম্পকে লেখা পাঠাতে পারছি এবং পৃথিবীর বিভিন্ন দেশের মানুষ আমাদের দেশ সম্পর্কে জানতে পারছে। সুতরাং আমি এটাকে খুবই উপভোগ করছি ।"