Thursday, November 8, 2007

ব্লগার প্রোফাইল- (শিক্ষার্থী)

Title of this post: Bloggers profile (students)

জান্নাত আরা আমজাদ লিভা








"আমি
জান্নাত আরা আমজাদ লিভা ১০ এপ্রিল আমি ঢাকায় জন্মগ্রহন করি আমার বাবা চাকুরিজিবী এবং আমার মা একজন আদর্শ মা এবং গৃহিণীআমরা দুই বোনআমি ছোটআমি ২০০৭ সালে এইচ.এস.সি পাশ করিআমার দেশ বাংলাদেশ খুব সুন্দর দেশআমাদের দেশে অনেক সুন্দর ও ঐতিহাসিক জায়গা আছেকিন্তু আমার পছন্দের জায়গা কক্সবাজারআমার শখ ভ্রমণ, গান শোনা ও আড্ডা দেয়াআমার ভবিষ্যৎ পরিকল্পনা একজন ভালো আইনজীবী,অভিনেত্রী, লেখিকা এবং সমাজ সেবায় নিয়োজিত থাকাআমি ছোটবেলা থেকেই মঞ্চ নাটক, চলচ্চিত্র, আবৃত্তি ইত্যাদিতে জড়িত ছিলাম স্কুল কলেজে বিভিন্ন অনুষ্ঠানে আবৃত্তি, উপস্থাপনা, অভিনয় করে অনেক পুরস্কার ও খ্যাতি লাভ করেছিআমার লেখালেখির আগ্রহ দেখে উৎসাহ দিয়েছেন মা, বড় বোন ও বন্ধু-বান্ধবআমার বন্ধু এনী আমাকে নারী জীবনের সন্ধান দেয় আমি নারী জীবনে এসে মুগ্ধ হইনারী সাইবার ক্যাফে আমরা আমরা কম্পিউটার অনুশীলন করতে পারিনারী জীবনের ব্লগের মাধ্যমে আমরা আমাদের দেশ ও সংস্কৃতি সম্পর্কে অনেক অজানা তথ্য অন্যদেরকে জানতে পারি।"

সেলিনা শিরিন












"আমার নাম সেলিনা শিরিন
আমি ডিগ্রী ৩য় বর্ষের ছাত্রীআমার বাবা একজন শিক্ষকআমার মা একজন গৃহিনী১৯৮৪ সালে আমি ময়মনসিংহে জন্ম গ্রহণ করেছিওখানে আমার শৈশব কেটেছেআমরা ছয় বোন এবং তিন ভাইআমি বিবাহিতআমার স্বামী বেসকারী প্রতিষ্ঠানে চাকুরীরতএখন আমি স্বামীর সাথে ঢাকায় থাকি২০০০ সালে আমি এস. এস. সি পাশ করেছি ভাইটকান্দি স্কুল থেকে এবং ২০০৩ সালে এইচ. এস. সি পাশ করেছি ফুলপুর মহিলা কলেজ থেকেআমি গান শুনতে এবং গাইতে পছন্দ করিআমার ভবিষ্যৎ পরিকল্পনা একজন শিক্ষক হওয়ানারী জীবন একটি খুব ভাল প্রতিষ্ঠানএই প্রতিষ্ঠানটি নারীদের উন্নয়নের জন্য কাজ করে থাকে বিভিন্ন ভাবেআমি এখানে ইংরেজী স্পোকেন কোর্স করছিআমি নারী জীবনে আসার পর নারী জীবনের ব্লগ কার্যক্রম সম্পর্কে জানতে পারলামআমি এই কার্যক্রমের সাথে সংযুক্ত হতে পেরে আমি খুব খুশিআমরা বাংলাদেশের সংস্কৃতি এবং জনগণের জীবন ধারন সমন্ধে অন্যান্য দেশের সাথে ভাগ করতে পারি এই ব্লগ কার্যক্রমের মাধ্যমেআমাদের সংস্কৃতিকে তুলে ধরতে পারি অন্যদের সামনে।"

No comments: