Thursday, January 24, 2008

ব্লগার প্রোফাইল- (শিক্ষার্থী)

Title of this post: Bloggers profile (Students)

সিফাত বিনতে কাইয়ুম






"আমি সিফাত বিনতে কাইয়ুমমি ভৈরব জেলায় ৮ই এপ্রিল ১৯৮৫ সালে জন্ম গ্রহণ করি আমি ২০০সালে আলী আহমদ স্কুল থেকে এস.এস.সি পাশ করেছি এবং ২০০২ সালে মতিঝিল মডেল স্কুল কলেজ থেকে এইচ.এস.সি পাশ করি। আমার বাবার নাম আব্দুল কাইয়ূম এবং মার নাম মিসেস লিলি আক্তারআমার বাবা একজন ব্যবসায়ী এবং মা একজন গৃহিনী

আমি বিভিন্ন বই পড়তে পছন্দ করি। আমার প্রিয় বই হচ্ছে মেমসাহেব আমার সখ হচ্ছে সাংবাদিকতা সম্পর্কে বই পড়া এবং বাংলা গল্পের বই। আমি ভ্রমন করতে পছন্দ করি। আমি সাংবাদিকতাকে পেশা হিসেবে পছন্দ করি। আমার ভবিষ্য পরিকল্পনা হচ্ছে পড়ালেখা শেষ করার পর সাংবাদিকতা নিয়ে কাজ করা এবং শক্তভাবে নিজের ভবিষ্যৎ গড়া। পাশাপাশি একটি বুটিকশপ গড়ে তোলা আমার স্বপ্ন

নারী জীবন একটি সুন্দর প্রতিষ্ঠান, যে প্রতিষ্ঠান নারীদের উন্নয়নের জন্য কাজ করছে এবং নারীদের আলোর দিশারী দেখাচ্ছে। আমি খুব আনন্দিত এই প্রতিষ্ঠানে আসতে পেরে। আমি নারী জীবনের ইংলিশ-১.৫ ক্লাসের শিক্ষার্থী।"

বুশরাত বিনতে কাইয়ুম (লামিয়া)







আমার নাম বুশরাত বিনতে কাইয়ুম (লামিয়া)। আমি ৩১শে আগষ্ট, ১৯৮৬ সালে ঢাকায় জন্ম গ্রহন করি। আমার পরিবারে আছেন বাবা, মা, তিন বোন এং এক ভাই।
আমি ২০০সালে আলী আহমদ স্কুল থেকে এস.এস.সি পাশ করেছি এবং ২০০ সালে ঢাকা সিটি কলেজ থেকে এইচ.এস.সি পাশ করি। এখন আমি সিদ্বশরী গালস্ কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের অনাস্ ৩য় বর্ষের শিক্ষার্থী।

আমার শখ হচ্ছে পড়া। আমি বিভিন্ন ধরনের উপন্যাস পড়তে পছন্দ করি। আমার প্রিয় বই উত্তরাধিকার লেখক সমরেশ মজুমদার এবং প্রিয় জায়গা হচ্ছে কক্সবাজার। ভবিষ্যৎতে আমি কোন ব্যাংকে অথবা কোন প্রাইভেট কোম্পানীতে কাজ করতে আগ্রহী। আমি নারী জীবনের কম্পিউটার এবং ইংলিশ বিভাগের ছাত্রী। আমি আমার এক বন্ধুর কাছ থেকে নারী জীবনের কথা জানতে পারি। এটা নারীদের জন্য খুব সুন্দর একটি প্রতিষ্ঠান। নারী জীবনে আসার পর আমি ব্লগ সম্পর্কে জানি। এই প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ন একটি অংশ হল নারী জীবন সাইবার ক্যাফে। আমি খুব খুশি এখানে শেখার সুযোগ পেয়ে আমি খুব খুশি। এখন আমি ইংলিশ এবং কম্পিউটার দক্ষতায় আত্মবিশ্বসী।